ঠাকুরগাঁওয়ে ৮৮৯ বস্তা চাল জব্দ; ৬ জনের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় হতদরিদ্রের জন্য ওএমএস ও ভিজিডির বরাদ্দকৃত ৮৮৯ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। এসময় দুটি হাস্কিং মিলের ৪টি গুদাম সিলগালা করে দেয়া হয়। গত বৃহষ্পতিবার (৯ এপ্রিল) দুপুরে বালিয়াডাঙ্গীর কুশলডাঙ্গী বাজারে ভাই ভাই হাস্কিং মিলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন এসব চাল জব্দ করেন।

অভিযানে মিলের ৪টি গুদাম থেকে ৮২১ বস্তা চাল জব্দ করেন তিনি। পরে গুদাম চারটি সিলগালা করে দেন। অভিযানের সংবাদ পেয়ে আগেই সটকে পরেন মিলের এক মালিক আমিরুল ইসলাম তবে তার ভাই জমিরুল ইসলাম (৪০) কে গ্রেফতার করে পুলিশ। অপরদিকে ওইদিন সকালে একই উপজেলার বড় পলাশবাড়ি ইউনিয়নের পারুয়া গ্রাম থেকে আরো ৬৮বস্তা চাল আটক করা হয়। এসময় চাল বহনকারী নসিমন চালক পান্না কাউসার (৩০) কে আটক করে পুলিশ।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ৬ জন অভিযুক্তের নাম উল্লেখ করে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (ফুড অফিসার) নিখিল চন্দ্র বর্মণ। অভিযুক্তরা হলেন- পান্না কউসার, আমিরুল ইসলাম, ইউপি সদস্য কুলসুম বেগম, সামিরুল ইসলাম, আব্দুর রশিদ, জামিরুল ইসলাম

এ ব্যপারে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব জব্দ করতে সক্ষম হয়েছি। দু জনকে আটক করা হলেও বাকিরা পলাতক রয়েছে। দোষীদের আইনের আওতায় আনতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। তবে বালিয়াডাঙ্গী থানার ওসি হবিবুর রহমান প্রধানকে এ বিষয়ে জানতে চাইলে কোন সদুত্তর দেননি তিনি।

জেলা প্রশাসক ড. কামরুজ্জামন সেলিম বলেন, দেশের দূর্যোগ মুহুর্তে মাননীয় প্রধান মন্ত্রী অসহায় মানুষের জন্য এসব চাল বরাদ্দ দিয়েছেন। গরীবের হক নিয়ে যারা অপকর্ম করছে তাদের কোন অবস্থাতেই ছাড় দেয়া হবে না।

Be the first to comment

Leave a Reply